ওয়েব গাইড

সৃজনশীল কাজের অনলাইন দোকান

নুরুন্নবী চৌধুরী | আপডেট: | প্রিন্ট সংস্করণ

সূর্যরাজ্যের প্রথম পাতাসৃজনশীল কাজগুলোকে সহজে সবার কাছে ইন্টারনেটের মাধ্যমে পৌঁছানোর উদ্যোগ নিয়ে যাত্রা শুরু করেছে সূর্যরাজ্য ডট কম ডট বিডি (www. shurjorajjo.com.bd)। এ সাইটে কেনাবেচা করা যাবে শুধু সৃজনশীল কাজ এবং সৃজনশীল কাজের সঙ্গে যুক্ত আনুষঙ্গিক জিনিসপত্র।
গত শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে চালু হওয়া সাইটটিতে কিনে ডাউনলোড করা যায় এমন পণ্য যেমন আছে, তেমনি রয়েছে কিনে বাসায় নিতে পারেন তেমন পণ্যও।
সূর্যরাজ্যের প্রধান নির্বাহী ফিদা হক জানান, ‘আমাদের দেশে সৃজনশীল কাজগুলো তৈরির পর এর সঠিক মূল্য পান না ওই নির্মাতা। দেখা যায়, নানাভাবে পাইরেসি হয়ে সে কাজটি সবাই পাচ্ছেন। সৃজনশীল ব্যক্তিদের কাজগুলোকে সহজে বিকিকিনির সুযোগ করে দেওয়া হয়েছে সূর্যরাজ্যে।’ এ ছাড়া নিজের কাজের প্রচার এবং সে কাজ থেকে আয় করার সুযোগ তৈরি করে শিল্পীকে আর্থিকভাবে শক্তিশালী করতে সাহায্য করবে সূর্যরাজ্য।
যে কেউ বিনা মূল্যে সাইটটিতে নিবন্ধন করে নিজের সৃজনশীল কাজ বিক্রি করতে পারেন, আবার চাইলে বিনা মূল্যেও দিতে পারেন। এখানে পাওয়া যাবে আলাদা গান, গানের সিডি, বই, আলাদা লেখা, আলোকচিত্র, পেইন্টিং, বিভিন্ন ধরনের ক্র্যাফট, সফটওয়্যার, অ্যাপস, প্রশিক্ষণ ইত্যাদি। পছন্দসই পণ্যটি কার্টে যুক্ত করে মোবাইল ব্যাংকিং এবং বিভিন্ন ব্যাংকের কার্ডের মাধ্যমে অর্থ পরিশোধ করা যাবে। যিনি ওই পণ্য কিংবা কাজটির মালিক, তিনি একটি নির্দিষ্ট সময় পরপর বিক্রীত অর্থের বড় একটি অংশ পাবেন।
সৃজনশীল কাজের সঙ্গে যুক্ত অন্য পণ্যসামগ্রীও এ সাইটে পাওয়া যাবে। সাইটের শুরুতেই পণ্য কেনা এবং বিক্রি করার পদ্ধতির পূর্ণাঙ্গ বর্ণনা রয়েছে। —নুরুন্নবী চৌধুরী

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনি কি পরিচয় গোপন রাখতে চান
আমি প্রথম আলোর নীতিমালা মেনে মন্তব্য করছি।
   
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫
ফোনঃ ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্সঃ ৯১৩০৪৯৬, ই-মেইলঃ info@prothom-alo.info
 
topউপরে