সব

বাংলাদেশকে হালকাভাবে নিয়েছিল শ্রীলঙ্কা!

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে টেস্টে হার পোড়াচ্ছে শ্রীলঙ্কাকে। ছবি: এএফপি।কলম্বোর ম্যাচটি নিয়ে লঙ্কান ক্রিকেটে শুরু হয়েছে নানা ধরনের বিতর্ক। টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কা যখন বাংলাদেশের চেয়ে ৭৫ রানে পিছিয়ে, তখন দলের ৬ নম্বর থেকে শুরু করে বাকি ব্যাটসম্যানদের হোটেল থেকে পি সারা ওভালে একটু দেরি করে যাওয়ার কথা বলা হয়েছিল বলে লিখেছে ইংরেজি পত্রিকা দ্য আইল্যান্ড। অধিনায়ক রঙ্গনা হেরাথ অবশ্য বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।

ফিল্ডিং নিয়েও এন্তার অভিযোগ এসেছে। কলম্বো টেস্টে কয়েকটি ক্যাচ ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। ফিল্ডিং নিয়ে অবশ্য অভিযোগ ছিল আগে থেকেই। দক্ষিণ আফ্রিকা সফরের পরপরই এ নিয়ে অনেক কথা হয়েছে লঙ্কান ক্রিকেটে। কোচ গ্রাহাম ফোর্ডও শ্রীলঙ্কান দলের ফিল্ডিং দুর্বলতার কথা স্বীকার করেছেন।
এই মুহূর্তে ক্রিকেট দুনিয়ায় শ্রীলঙ্কা অন্যতম বাজে ফিল্ডিং-শক্তি কি না, এমন প্রশ্ন করেছে দেশটির পত্রপত্রিকা। আইল্যান্ড তো কোনো রাখঢাক না রেখেই দলের বাজে ফিল্ডিংয়ের জন্য ফিল্ডিং কোচ নিক পোথাসকে দায়ী করেছে। পত্রিকাটি লিখেছে, কলম্বো টেস্টে একটি দিনও পোথাসকে দলের খেলোয়াড়দের নিয়ে ফিল্ডিং অনুশীলন করতে দেখা যায়নি। ফিল্ডিং অনুশীলন না করে খেলোয়াড়েরা ফুটবল খেলে সময় কাটিয়েছে।
আইল্যান্ড মজা করে লিখেছে, দলের খেলোয়াড়দের ফুটবল খেলা দেখে মনে হয়েছে হোসে মরিনহো শ্রীলঙ্কায় এসেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য নতুন খেলোয়াড় বাছাই করতে!
অবশ্য দলের অনুশীলনে ফুটবল খেলা ক্রিকেটারদের জন্য নতুন নয়। সরাসরি অনুশীলনে না নেমে গা গরম করতে প্রায়ই ফুটবল খেলা হয়। তবে শ্রীলঙ্কার মিডিয়ার দাবি, ফিল্ডিং কোচ পুরো উৎসাহ ফুটবল খেলাতেই দিয়েছেন।
ক্রিকেট ম্যানেজার অশঙ্কা গুরুসিন্‌হা অবশ্য বলেছেন, ‘আমাদের কোনটি ভালো করে করা উচিত, কোনটি উচিত নয়, এটা আমি লক্ষ রাখছি। কতটা সময় ধরে আমরা অনুশীলন করছি, এটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে, কতটা ভালোভাবে আমরা অনুশীলনটা করছি। সবচেয়ে বড় কথা, অনুশীলনটা আমাদের কতটা কাজে আসছে, সেটি বিচার করা।’
শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান শ্রীলঙ্কান ক্রিকেট দলকে কোনোভাবেই ‘বাজে ফিল্ডিং দল’ মনে করেন না। তিনি দাবি করেছেন, ফিল্ডিংটা অবশ্যই খারাপ হয়েছে, কয়েকটি ক্যাচ পড়েছে, তার মানে এই নয় যে শ্রীলঙ্কান ফিল্ডিং খুব খারাপ। কোচ গ্রাহাম ফোর্ডের অধীনে ফিল্ডিংকেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে।

বাংলাদেশ যেন আগের শ্রীলঙ্কা

বাংলাদেশ যেন আগের শ্রীলঙ্কা

‘নার্ভাস’ মিরাজের স্বপ্নের অভিষেক

‘নার্ভাস’ মিরাজের স্বপ্নের অভিষেক

মন্তব্য ( ৯ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
1 2 3 4
 
আরও মন্তব্য

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

default image

অভিষেকেই শাদাবের চমক

৪ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট! যা িট–টোয়েন্টিতে কোনো অভিষিক্ত বোলারের...
default image

হ্যামিল্টন টেস্ট হ্যামিল্টনে ল্যাথামের দিন

শর্ট লেগ থেকে ডানে সরে ডান হাত পুরো বাড়িয়ে দিয়ে নেওয়া অসাধারণ এক ক্যাচ। কাল...
default image

ধর্মশালা টেস্ট ‘অস্ট্রেলিয়ার উইকেট’ পেয়ে লায়নের থাবা

চাপ! ভারত-অস্ট্রেলিয়া সিরিজে সবচেয়ে বেশি উচ্চারিত শব্দ মনে হয় এটিই। চাপকে...
‘এ যুগের ডন’ স্টিভ স্মিথ

‘এ যুগের ডন’ স্টিভ স্মিথ

ভারত সফর থেকে কি শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া হাসিমুখে ফিরতে পারবে? ধর্মশালায়...
অভিযান চলছে, সকালে গুলি-বিস্ফোরণের শব্দ

অভিযান চলছে, সকালে গুলি-বিস্ফোরণের শব্দ

বারুদে ঠাসা আতিয়া মহল

বারুদে ঠাসা আতিয়া মহল

default image

বোমা হামলায় নিহতদের পরিবারে মাতম

default image

জেলা নেতাদের সতর্ক করেছে আ.লীগ আত্মঘাতী হামলা নিয়ে চিন্তিত সরকার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
© স্বত্ব প্রথম আলো ১৯৯৮ - ২০১৭
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভেনিউ, কারওয়ান বাজার, ঢাকা ১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ইমেইল: info@prothom-alo.info