সব

এই সময়

বুফে ইফতারির খোঁজখবর

পার্থ সরকার

ইফতারি সাজানো চলছে হোটেল রূপসী বাংলায়ইফতারে ঢাকার কিছু হোটেল-রেস্তোরাঁয় বুফে আয়োজন থাকে। এই বুফেতে থাকে অনেক পদের ইফতারি। ঢাকার সে রকম কিছু আয়োজনের খোঁজখবর দেওয়া হলো।

হোটেল রূপসী বাংলা

হোটেল রূপসী বাংলায় এবার ইফতারি মেন্যুতে যোগ করা হয়েছে নতুন অ্যারাবিয়ান খাবার। রোজাদারদের জন্য থাকছে বুফে ইফতারি। সঙ্গে থাকবে রাতের খাবারের সুযোগ। এসব ইফতারির মধ্যে আছে হালিম, টাংরি কাবাব, শামি কাবাব, কোফতা কাবাব, নেহারি, কিমাচপ, বেগুনি, আলুর চপ, পেঁয়াজু ইত্যাদি। এ ছাড়া মধ্যপ্রাচ্যের কিছু বিশেষ খাবারও পাওয়া যাবে বীথিকা রেস্তোরাঁয়। এসব ইফতারির মধ্যে আছে মাহলাবিয়া, বাসবুসা, হামুস, বালাসাম, উমআলী, অ্যারাবিয়ান ডেটস পাই, অ্যারাবিয়ান হানিকেক, কুনাফা, বাকলোভা ইত্যাদি। রাতের খাবারসহ শাহি ইফতাির খাওয়া যাবে প্রতিজন ২৪০০ টাকায়। এছাড়া বিকেল তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত বীথিকায় ইফতারি বক্স পাওয়া যায়। বক্সের আকার অনুযায়ী দাম ১৫০০ থেকে ৬৫০০ টাকা।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলপ্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ক্যাফে বাজার রেস্তোরাঁয় রয়েছে বিশেষ ইফতারি আয়োজন। প্রতিটি বুফে ইফতারির দাম রাখা হয়েছে ২০০০ টাকা। থাকছে পার্সেল বক্সও। প্রকারভেদে বক্সের দাম ভিন্ন রকম রাখা হয়েছে। বড় বক্সের দাম ১৬০০, ছোট বক্স ১৪০০ টাকা। সোনারগাঁওয়ের বুফে মেন্যুতে আছেমধ্যপ্রাচ্যের খেজুর থেকে শুরু করে আম, আনারস, পেঁপে জুস, ফ্রুট ককটেল, শরবত, লাচ্ছি।আরও রয়েছে বিফ ক্রকুটি, বারবিকিউ সস, মাটন কাবাব, চিকেন সাসলিক, ফিশ স্কয়ার, ক্রিপসি জিলাপি, খেজুর, মৌসুমি ফলের জুস, উম আলী, হট ব্রেড বাটার পুডিং, বাকলাভা সুইট, কোকোনাট পুডিং, রাইস পুডিং ও সেমাই। চিকেন উইং, ডিপ ফ্রায়েড চিকেন উইং, বিফ টিক্কা কাবাব, স্পাইসি চিকেন টিক্কা, ল্যাম্ব মিট বল, শ্রিম্প বল, সুইট এবং স্যর সস।

হোটেল রিজেন্সি
ঢাকা রিজেন্সিঢাকা রিজেন্সির ইফতারিতে আছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন মজাদার খাবার। হুমুস, সরমা, কাবসা, লাম্বতাজিন, বাকলাভা, কাতায়েফ আর সঙ্গে বাঙালি ছোলা, পেঁয়াজু, বেগুনি, শাহি হালিম, রেশমি জিলাপি তো থাকছেই। রাতের খাবারসহ বুফে ইফতারির দাম পড়বে ২১৫০ টাকা।


র‌্যাডিসন ব্লু হোটেল


রোজায় র‌্যাডিসন ব্লু হোটেল ঢাকা আয়োজন করেছে বিশেষ অ্যারাবিয়ান ইফতারি। পাবেন ডালিম ফলের পাউডারে তৈরি লেবানিজ সালাদ, কাবলি চানা দিয়ে তৈরি ফালাফেল, সম্পূর্ণ বাষ্পে সেদ্ধ খাসির মাংসে তৈরি খুজি বিরিয়ানিসহ বিভিন্ন খাবার। এ ছাড়া দেশি নানা পদের ইফতারিও থাকছে। বুফে ইফতারির পর থাকবে বুফে ডিনার। সব মিলিয়ে দাম পড়বে ২৯৫০ টাকা। এ ছাড়া স্পাইস অ্যান্ড রাইস রেস্তোরাঁয় ইফতারির বিশেষ সেট মেন্যু। দাম ২০৮৭ টাকা।

খাজানা
খাজানাঢাকার গুলশানে খাজানা রেস্তোরাঁ এনেছে নানা পদের ইফতারি। নানা রকম কাবাব, দম বিরিয়ানি, শাহি হালিম, মুর্গ কাবাব ইত্যাদি থাকছে এই আয়োজনে। খাজানা মিঠাইয়ে পাবেন নানা পদের মজাদার মিষ্টি। বুফে ইফতারির দাম পড়বে ১০৯৯ টাকা।

দ্য ব্যাকইয়ার্ড শেফ
দ্য ব্যাকইয়ার্ড শেফউত্তরা ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রাস্তার দ্য ব্যাকইয়ার্ড শেফে বিশেষবুফে ইফতারিতে থাকছে দুই পদের শরবত, তিন পদের বিরিয়ানি, চিকেন গ্র্যাভি, মিষ্টিকুমড়া ফ্রাই, চিকেন ললিপপ, হালিম ইত্যাদি মিলিয়ে ৩৫টিরও বেশি পদ।বুফে ইফতারির খরচ ৭৪৯ টাকা।

ওহ! ক্যালকাটা

বুফেতে ইফতারির সঙ্গে থাকছে রাতের খাবার। শরবত, মাটন হালিম, দইবড়া, ফিশ শাম্মি কাবাব, চিকেন রোল ইত্যাদি ১২ পদের ইফতারি সেরে যাবেন ডিনারে। সেখানে থাকবে ইরানি কাটলেট, বটি কাবাব, চিকেন রোস্ট, মাটন বিরিয়ানি, টমেটো খেজুরের চাটনি, ফিশ সালাদ, চিকেন সালাদ, বাটার নান, গাজরের হালুয়া, পাটিসাপটা, ফিরনি ইত্যাদি ৩০ পদের আইটেম। দাম পড়বে ৯৯৯ টাকা। এ ছাড়া ইফতারি বক্স ৫৯৯ টাকা।

সেভেনহিল

সেভেনহিল রেস্টুরেন্টঐতিহ্যবাহী আর দেশি-বিদেশি আধুনিক খাবারের মিশেলে বেশ কিছু প্যাকেজ ইফতারি মিলবে সেভেনহিল রেস্টুরেন্টে। ফ্রুটস মালাই, আমড়া-কামরাঙার জুস, হালিম, দইবড়া, আলু রোখারার চাটনি, আমড়া-কাঁচা আমের সালাদ, বিফ মালাই কোফতা, বিফ তেহারিসহ ৪৩টি পদ নিয়ে থাকছে বিশেষ বুফে ইফতারি, দাম পড়বে ৬২৫ টাকা। আর ইফতারি বক্সের দাম ২০০ ও ৩৫০ টাকা। আলাদা করে শাহি হালিম, দইবড়া, বিফ তেহারি ও রেশমি-চিকন জিলাপিও কেনা যাবে।

প্লাটিনাম সুইটস

বনানীর প্লাটিনাম সুইটসের ক্যাফে নিমোতে চলছে বিশেষ ইফতার ও ডিনার বুফে। প্রায় ৩০টির মতো খাবারের এই বুফে খেতে চাইলে আপনাকে খরচ করতে হবে ৯৫০ টাকা।প্রতিটি রেস্তোরাঁর এই বুফের দামের সঙ্গে যোগ হবে মূল্য সংযোজন কর। কোনো কোনো ক্ষেত্রে সার্ভিস চার্জও যোগ হতে পারে।

সবকিছুতেই অনুমতি!

সবকিছুতেই অনুমতি!

নতুন পরিবেশে হীনম্মন্যতা!

নতুন পরিবেশে হীনম্মন্যতা!

সেলফিতে বিপদ

সেলফিতে বিপদ

আনারস নাকি তরমুজ?

আনারস নাকি তরমুজ?

মন্তব্য ( ২ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
1 2 3 4
 
আরও মন্তব্য

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আনন্দে বেঁচে থাকার ২১ সূত্র

আনন্দে বেঁচে থাকার ২১ সূত্র

ঘুম, খাওয়া, বিনোদন—এটাই কি বেঁচে থাকা? এই মুহূর্তকে কাজে লাগিয়ে সুন্দর...
ডায়েটেও খাওয়া যাবে ভাত...

ডায়েট ডায়েটেও খাওয়া যাবে ভাত...

কম-বেশি আজকাল অনেকেই ডায়েট করছেন। সুস্থ থাকার জন্য আমাদের খাদ্যতালিকায় ফলমূল...
default image

আইন অধিকার বিরোধ হলেই মামলা নয়

স্বামী-স্ত্রী, পরিবার কিংবা আত্মীয়স্বজনদের সঙ্গে নানা বিষয় নিয়ে বিরোধ দেখা...
দোয়েলের পছন্দ কালো, বাবার লাল

দুই প্রজন্ম দোয়েলের পছন্দ কালো, বাবার লাল

মডেল ও অভিনেত্রী দোয়েল। তাঁর বাবা দেলোয়ার হোসেন তালুকদার, ব্যবসায়ী। আজকের...
তাসের ঘরের মতো ধসে পড়ে ভবনটি

তাসের ঘরের মতো ধসে পড়ে ভবনটি

ভবনে আগের দিনই ফাটল দেখা যায়। এ কারণে পোশাক কারখানার শ্রমিকদের ছুটি দেওয়া হয়।...
‘আইপি লগ’ কমপক্ষে এক বছর সংরক্ষণে বিটিআরসির নির্দেশ

সাইবার অপরাধ ‘আইপি লগ’ কমপক্ষে এক বছর সংরক্ষণে বিটিআরসির নির্দেশ

দেশের সব ইন্টারনেট সেবাদানকারী (আইএসপি) প্রতিষ্ঠানকে ‘আইপি লগ’ কমপক্ষে এক বছর...
বার্নাব্যুর মঞ্চ দখল করে নিলেন মেসি

বার্নাব্যুর মঞ্চ দখল করে নিলেন মেসি

লিগ টেবিলের সুবিধাজনক জায়গায় দাঁড়িয়েই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে...
দুই মামলারই সাক্ষ্য থেমে আছে

রানা প্লাজা ধসের ৪বছর দুই মামলারই সাক্ষ্য থেমে আছে

বিশ্বের সবচেয়ে বড় শিল্পভবন দুর্ঘটনায় ১ হাজার ১৩৬ জন শ্রমিকের মৃত্যুর বিচার...
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
© স্বত্ব প্রথম আলো ১৯৯৮ - ২০১৭
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভেনিউ, কারওয়ান বাজার, ঢাকা ১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ইমেইল: info@prothom-alo.info