সব

এই সময়

বুফে ইফতারির খোঁজখবর

পার্থ সরকার

ইফতারি সাজানো চলছে হোটেল রূপসী বাংলায়ইফতারে ঢাকার কিছু হোটেল-রেস্তোরাঁয় বুফে আয়োজন থাকে। এই বুফেতে থাকে অনেক পদের ইফতারি। ঢাকার সে রকম কিছু আয়োজনের খোঁজখবর দেওয়া হলো।

হোটেল রূপসী বাংলা

হোটেল রূপসী বাংলায় এবার ইফতারি মেন্যুতে যোগ করা হয়েছে নতুন অ্যারাবিয়ান খাবার। রোজাদারদের জন্য থাকছে বুফে ইফতারি। সঙ্গে থাকবে রাতের খাবারের সুযোগ। এসব ইফতারির মধ্যে আছে হালিম, টাংরি কাবাব, শামি কাবাব, কোফতা কাবাব, নেহারি, কিমাচপ, বেগুনি, আলুর চপ, পেঁয়াজু ইত্যাদি। এ ছাড়া মধ্যপ্রাচ্যের কিছু বিশেষ খাবারও পাওয়া যাবে বীথিকা রেস্তোরাঁয়। এসব ইফতারির মধ্যে আছে মাহলাবিয়া, বাসবুসা, হামুস, বালাসাম, উমআলী, অ্যারাবিয়ান ডেটস পাই, অ্যারাবিয়ান হানিকেক, কুনাফা, বাকলোভা ইত্যাদি। রাতের খাবারসহ শাহি ইফতাির খাওয়া যাবে প্রতিজন ২৪০০ টাকায়। এছাড়া বিকেল তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত বীথিকায় ইফতারি বক্স পাওয়া যায়। বক্সের আকার অনুযায়ী দাম ১৫০০ থেকে ৬৫০০ টাকা।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলপ্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ক্যাফে বাজার রেস্তোরাঁয় রয়েছে বিশেষ ইফতারি আয়োজন। প্রতিটি বুফে ইফতারির দাম রাখা হয়েছে ২০০০ টাকা। থাকছে পার্সেল বক্সও। প্রকারভেদে বক্সের দাম ভিন্ন রকম রাখা হয়েছে। বড় বক্সের দাম ১৬০০, ছোট বক্স ১৪০০ টাকা। সোনারগাঁওয়ের বুফে মেন্যুতে আছেমধ্যপ্রাচ্যের খেজুর থেকে শুরু করে আম, আনারস, পেঁপে জুস, ফ্রুট ককটেল, শরবত, লাচ্ছি।আরও রয়েছে বিফ ক্রকুটি, বারবিকিউ সস, মাটন কাবাব, চিকেন সাসলিক, ফিশ স্কয়ার, ক্রিপসি জিলাপি, খেজুর, মৌসুমি ফলের জুস, উম আলী, হট ব্রেড বাটার পুডিং, বাকলাভা সুইট, কোকোনাট পুডিং, রাইস পুডিং ও সেমাই। চিকেন উইং, ডিপ ফ্রায়েড চিকেন উইং, বিফ টিক্কা কাবাব, স্পাইসি চিকেন টিক্কা, ল্যাম্ব মিট বল, শ্রিম্প বল, সুইট এবং স্যর সস।

হোটেল রিজেন্সি
ঢাকা রিজেন্সিঢাকা রিজেন্সির ইফতারিতে আছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন মজাদার খাবার। হুমুস, সরমা, কাবসা, লাম্বতাজিন, বাকলাভা, কাতায়েফ আর সঙ্গে বাঙালি ছোলা, পেঁয়াজু, বেগুনি, শাহি হালিম, রেশমি জিলাপি তো থাকছেই। রাতের খাবারসহ বুফে ইফতারির দাম পড়বে ২১৫০ টাকা।


র‌্যাডিসন ব্লু হোটেল


রোজায় র‌্যাডিসন ব্লু হোটেল ঢাকা আয়োজন করেছে বিশেষ অ্যারাবিয়ান ইফতারি। পাবেন ডালিম ফলের পাউডারে তৈরি লেবানিজ সালাদ, কাবলি চানা দিয়ে তৈরি ফালাফেল, সম্পূর্ণ বাষ্পে সেদ্ধ খাসির মাংসে তৈরি খুজি বিরিয়ানিসহ বিভিন্ন খাবার। এ ছাড়া দেশি নানা পদের ইফতারিও থাকছে। বুফে ইফতারির পর থাকবে বুফে ডিনার। সব মিলিয়ে দাম পড়বে ২৯৫০ টাকা। এ ছাড়া স্পাইস অ্যান্ড রাইস রেস্তোরাঁয় ইফতারির বিশেষ সেট মেন্যু। দাম ২০৮৭ টাকা।

খাজানা
খাজানাঢাকার গুলশানে খাজানা রেস্তোরাঁ এনেছে নানা পদের ইফতারি। নানা রকম কাবাব, দম বিরিয়ানি, শাহি হালিম, মুর্গ কাবাব ইত্যাদি থাকছে এই আয়োজনে। খাজানা মিঠাইয়ে পাবেন নানা পদের মজাদার মিষ্টি। বুফে ইফতারির দাম পড়বে ১০৯৯ টাকা।

দ্য ব্যাকইয়ার্ড শেফ
দ্য ব্যাকইয়ার্ড শেফউত্তরা ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রাস্তার দ্য ব্যাকইয়ার্ড শেফে বিশেষবুফে ইফতারিতে থাকছে দুই পদের শরবত, তিন পদের বিরিয়ানি, চিকেন গ্র্যাভি, মিষ্টিকুমড়া ফ্রাই, চিকেন ললিপপ, হালিম ইত্যাদি মিলিয়ে ৩৫টিরও বেশি পদ।বুফে ইফতারির খরচ ৭৪৯ টাকা।

ওহ! ক্যালকাটা

বুফেতে ইফতারির সঙ্গে থাকছে রাতের খাবার। শরবত, মাটন হালিম, দইবড়া, ফিশ শাম্মি কাবাব, চিকেন রোল ইত্যাদি ১২ পদের ইফতারি সেরে যাবেন ডিনারে। সেখানে থাকবে ইরানি কাটলেট, বটি কাবাব, চিকেন রোস্ট, মাটন বিরিয়ানি, টমেটো খেজুরের চাটনি, ফিশ সালাদ, চিকেন সালাদ, বাটার নান, গাজরের হালুয়া, পাটিসাপটা, ফিরনি ইত্যাদি ৩০ পদের আইটেম। দাম পড়বে ৯৯৯ টাকা। এ ছাড়া ইফতারি বক্স ৫৯৯ টাকা।

সেভেনহিল

সেভেনহিল রেস্টুরেন্টঐতিহ্যবাহী আর দেশি-বিদেশি আধুনিক খাবারের মিশেলে বেশ কিছু প্যাকেজ ইফতারি মিলবে সেভেনহিল রেস্টুরেন্টে। ফ্রুটস মালাই, আমড়া-কামরাঙার জুস, হালিম, দইবড়া, আলু রোখারার চাটনি, আমড়া-কাঁচা আমের সালাদ, বিফ মালাই কোফতা, বিফ তেহারিসহ ৪৩টি পদ নিয়ে থাকছে বিশেষ বুফে ইফতারি, দাম পড়বে ৬২৫ টাকা। আর ইফতারি বক্সের দাম ২০০ ও ৩৫০ টাকা। আলাদা করে শাহি হালিম, দইবড়া, বিফ তেহারি ও রেশমি-চিকন জিলাপিও কেনা যাবে।

প্লাটিনাম সুইটস

বনানীর প্লাটিনাম সুইটসের ক্যাফে নিমোতে চলছে বিশেষ ইফতার ও ডিনার বুফে। প্রায় ৩০টির মতো খাবারের এই বুফে খেতে চাইলে আপনাকে খরচ করতে হবে ৯৫০ টাকা।প্রতিটি রেস্তোরাঁর এই বুফের দামের সঙ্গে যোগ হবে মূল্য সংযোজন কর। কোনো কোনো ক্ষেত্রে সার্ভিস চার্জও যোগ হতে পারে।

মন প্রফুল্ল রাখার ৮ উপায়

মন প্রফুল্ল রাখার ৮ উপায়

ক্র্যাশ ডায়েট, করব নাকি করব না!

ক্র্যাশ ডায়েট, করব নাকি করব না!

তুমি তোমার মতো, আমি আমার মতো!

তুমি তোমার মতো, আমি আমার মতো!

সারা যাকেরের প্রিয় কাচ্চি বিরিয়ানি, মেয়ের প্রিয় সুশি

সারা যাকেরের প্রিয় কাচ্চি বিরিয়ানি, মেয়ের প্রিয় সুশি

মন্তব্য ( ২ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
1 2 3 4
 
আরও মন্তব্য

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

ডার্ক নাকি মিল্ক চকলেট?

কোনটি খাবেন? ডার্ক নাকি মিল্ক চকলেট?

চকলেট আর কার্টুনের মধ্যে একটা মিল আছে। আকাঙ্ক্ষাটা ছোটবেলায় বেশি থাকে, কিন্তু...
শিশুর পেটব্যথা

কুশল সংবাদ শিশুর পেটব্যথা

শিশুর পেটে ব্যথা হলে মা-বাবা খুব উদ্বিগ্ন হয়ে পড়েন। কেননা, শিশুরা পেটব্যথা...
default image

ধার তো নিচ্ছি ফেরত কি দিচ্ছি?

আদবকেতা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী তাসমীন (ছদ্মনাম) বন্ধুপ্রিয়।...
মনের বাক্স

মনের বাক্স

আশায় বাঁধি ঘর তোমাকে খুব বেশিই ভালোবেসে ফেলেছি। আমার বিশ্বাস, তুমিও আমাকে...
লন্ডনে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫

লন্ডনে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫

যুক্তরাজ্যের পার্লামেন্টের বাইরে গতকাল বুধবারের সন্ত্রাসী হামলায় পুলিশ...
মাগুরায় ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

মাগুরায় ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

মাগুরায় ট্রাক ও পিকআপের মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। আজ...
বাংলাদেশ–ভারত প্রতিরক্ষা সহযোগিতা : রূপরেখা চূড়ান্ত

বাংলাদেশ–ভারত প্রতিরক্ষা সহযোগিতা : রূপরেখা চূড়ান্ত

প্রতিরক্ষা সহযোগিতাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বাংলাদেশ ও ভারত পাঁচ বছর মেয়াদি...
হারলেও ভালোই হলো প্রস্তুতি

হারলেও ভালোই হলো প্রস্তুতি

চারপাশের সড়কবাতিগুলো জ্বলে উঠেছে। আশপাশের বাড়িঘরেও জ্বলছে সন্ধ্যাপ্রদীপ।...
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
© স্বত্ব প্রথম আলো ১৯৯৮ - ২০১৭
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভেনিউ, কারওয়ান বাজার, ঢাকা ১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ইমেইল: info@prothom-alo.info