ঈদের ছুটিতে বেড়ানো

ফেরদৌস ফয়সাল | আপডেট: | প্রিন্ট সংস্করণ

ব্যস্ততাকে ছুটি দিয়ে ঘুরে আসুন দূরে কোথাওকোলাহলের এই নগর থেকে কয়েকটি দিন দূরে চলে গেলে কেমন হয়! ঈদের ছুটিটা কাজে লাগিয়ে ঘুরে আসতে পারেন কোনো রিসোর্টে। শিশুদের সঙ্গে নিয়ে যেতে পারবেন। ঈদের সময় ভিড় থাকায় এখনই বুকিং দিয়ে দিতে পারেন আপনার পছন্দের রিসোর্টে। দেশের নানা অঞ্চলের কয়েকটি রিসোর্টের খোঁজ দেখুন।

নাজিমগড় রিসোর্ট
সিলেট শহরের প্রান্তে পাহাড়ের পাদদেশে ছয় একর জায়গা নিয়ে বেসরকারি মালিকানাধীন নাজিমগড় রিসোর্ট গড়ে উঠেছে। রিসোর্টের অতিথিদের জন্য আশপাশে বেড়ানোর ব্যবস্থাও আছে। বেশ কয়েকটি রেস্তোরাঁ আছে এখানে, যাতে বিশ্বের বিভিন্ন অঞ্চলের খাবার পাবেন।
ওয়েব: www.nazimgarh.com

হিল সাইড রিসোর্ট
বান্দরবান জেলা থেকে চার কিলোমিটার দূরে চিম্বুক সড়কে মিলনছড়িতে আছে হিল সাইড রিসোর্ট। এখানে থাকার জন্য রয়েছে বেশ কয়েকটি মনোরম কটেজ ও ডরমিটরি। রয়েছে বম ঘর, মারমা ঘর, বাঁশের তৈরি ঘর।
ওয়েব: www.guidetoursbd.com
মারমেইড ইকো রিসোর্ট, প্যাঁচার দ্বীপ, কক্সবাজার

হিমছড়ি আর ইনানী বিচের মাঝামাঝি প্যাঁচার দ্বীপে এর অবস্থান। রোমাঞ্চপ্রিয় ব্যক্তিরা কক্সবাজার থেকে সাগর ধরে হেঁটে গেলে ঘণ্টা দুইয়ের মধ্যে পৌঁছে যাবেন। সিএনজি অটো রিকশাতেও যাওয়া যায়। পানির ওপর বাঁশের কুঁড়েতে থাকার ব্যবস্থা আছে। দুপুর বা রাতে সি-ফুড, ইউরোপীয়, ক্যারিবীয় ও দেশি খাবার পাবেন।

ওয়েব: www.mermaidecoresort.com

 

যমুনা রিসোর্ট

বঙ্গবন্ধু যমুনা বহুমুখী সেতুর কাছে যমুনা নদীর কোল ঘেঁষে পূর্ব পাশে এই রিসোর্ট। রুম আছে ১১০টি। রিসোর্টের ভেতরে রেস্তোরাঁর ধারণক্ষমতা ১৫০ জন।

ওয়েব: www.jamunaresortbd.com

 

পদ্মা রিসোর্ট

মুন্সিগঞ্জের লৌহজং থানায় পদ্মা নদীর চরে এই রিসোর্ট। ২৫টি ঘর রয়েছে। ১৫৫ জন ধারণক্ষমতার একটি রেস্তোরাঁও রয়েছে। বনভোজন বা পার্টিতে আয়োজকেরা চাইলে নিজেরাই রান্না করতে পারেন।

ওয়েব: www.padmaresort.net

 

ফয়স লেক রিসোর্ট

চট্টগ্রামে ফয়’স লেকের ভেতরে রয়েছে কনকর্ডের তৈরি এই রিসোর্ট। ২০ মিনিটের হ্রদযাত্রা শেষে পৌঁছাবেন এই রিসোর্টে। এর পাশে রয়েছে ওয়াটার পার্ক।

ওয়েব: www.foyslake.com/resort.php

 

অবকাশ পর্যটন লিমিটেডের রিসোর্ট

সেন্ট মার্টিন দ্বীপে সেন্ট মার্টিন রিসোর্ট, নিঝুম দ্বীপে নিঝুম রিসোর্ট এবং কক্সবাজারের রামুতে তাদের তৈরি রিসোর্ট রয়েছে। ফোন: ৮৩৫৮৪৮৫

ওয়েব: www.abakashparjatan.com

 

অরুণিমা

নড়াইলের কালিয়া উপজেলার মধুমতীর তীরে পানিপাড়া গ্রামে গড়ে উঠেছে অরুণিমা কান্ট্রিসাইড রিসোর্ট। হ্রদে বেড়ানোর জন্য রয়েছে ছোট-বড় ডিঙি।

ওয়েব: www.arunimacountryside.com

 

এলেঙ্গা রিসোর্ট

টাঙ্গাইল শহর থেকে সাত কিলোমিটার উত্তরে এলেঙ্গায় গড়ে উঠেছে এই রিসোর্ট। আছে রেস্তোরাঁসহ নানা আধুনিক সুযোগ-সুবিধা। নৌ ভ্রমণের জন্য রয়েছে ট্রলার, দেশি নৌকা ও স্পিডবোট।

ওয়েব: www.elengaresort.com

 

নক্ষত্রবাড়ি

অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় গড়ে তুলেছেন এই রিসোর্ট। প্রায় ১০ বিঘা জমির ওপর ‘নক্ষত্রবাড়ি’। বিশাল দিঘি, দিঘিতে শানবাঁধানো ঘাট, কৃত্রিম ঝরনা, সুইমিং পুল, দোলনা, শালবন—সবই আছে এখানে।

ওয়েব: www.nokkhottobari.com.bd

 

ড্রিম হলিডে, পাঁচদোনা, নরসিংদী

নরসিংদী পাঁচদোনায় বিনোদন পার্কের সঙ্গে এই রিসোর্ট। ঢাকা-সিলেট মহাসড়কের পাশে এই রিসোর্ট। এর পাশে রয়েছে ওয়াটার পার্ক।

ফোন: ০১৭১৩০৪০৮৭৯।

 

পাকশী রিসোর্ট, ঈশ্বরদী, পাবনা

যমুনা সেতু থেকে এক ঘণ্টার পথ পাকশী রিসোর্ট। পদ্মা নদীর পাড়ে ৩৬ বিঘা জমির ওপর এই রিসোর্ট। পাবনা, কুষ্টিয়া ও নাটোর শহর থেকে রিসোর্ট আধা ঘণ্টার পথ।

ওয়েব: www.pakshiresort.net

পাঠকের মন্তব্য ( ২ )

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনি কি পরিচয় গোপন রাখতে চান
আমি প্রথম আলোর নীতিমালা মেনে মন্তব্য করছি।
View Mobile Site
   
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫
ফোনঃ ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্সঃ ৯১৩০৪৯৬, ই-মেইলঃ info@prothom-alo.info
 
topউপরে