সব

শক্তি ফাউন্ডেশনে ৮৪৬ নিয়োগ

সাইদুর রহমান

ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠান ‘শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইমেন’ সাতটি পদে মোট ৮৪৬ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই চাকরির বিজ্ঞাপন ১০ মার্চ প্রথম আলোর শুক্রবারের ক্রোড়পত্র চাকরিবাকরি পাতায় ছাপা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে ৫০০ জন, অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে ১৫০ জন, ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে ১০০ জন, শাখা ব্যবস্থাপক (অ্যাগ্রো প্রোগ্রাম) পদে ৫০ জন, এরিয়া সুপারভাইজার পদে ২৫ জন, জুনিয়র এক্সিকিউটিভ (অডিট) পদে ২০ জন এবং জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাডমিন এবং ভেহিকল মেইনটেন্যান্স) পদে একজন নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনপ্রক্রিয়া। আবেদন করা যাবে ২৩ মার্চ ২০১৭ তারিখ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা
ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে আবেদনের জন্য আবেদনকারীকে ন্যূনতম স্নাতক ডিগ্রিধারী হতে হবে। এ ক্ষেত্রে কোনো পূর্ব-অভিজ্ঞতার প্রয়োজন নেই। অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে কৃষি ডিপ্লোমাধারী হতে হবে। এ ক্ষেত্রেও আবেদনের জন্য কোনো পূর্ব-অভিজ্ঞতার প্রয়োজন নেই। তবে কৃষি ঋণদান কর্মসূচিতে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। আবেদনের জন্য আবেদনকারীর কোনো পূর্ব-অভিজ্ঞতার প্রয়োজন নেই। শাখা ব্যবস্থাপক (অ্যাগ্রো প্রোগ্রাম) পদে আবেদনের জন্য আবেদনকারীকে কৃষি ডিপ্লোমাধারী অথবা যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। পদটিতে আবেদনের জন্য কৃষি ডিপ্লোমাধারী প্রার্থীদের ক্ষেত্রে তিন বছরের কৃষি ঋণদান বা কৃষি কর্মসূচিতে শাখা পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে ঋণদান বা কৃষি কর্মসূচিতে শাখা পরিচালনার কাজে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এরিয়া সুপারভাইজার পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। পদটিতে আবেদনের জন্য আবেদনকারীকে ঋণদান কর্মসূচিতে এরিয়া ম্যানেজার বা সুপারভাইজার হিসেবে ন্যূনতম তিন বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। জুনিয়র এক্সিকিউটিভ (অডিট) পদে আবেদনের জন্য আবেদনকারীকে সিসি বা স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। এ ক্ষেত্রে ক্ষুদ্র ঋণদান বা কৃষি বা সৌর বা হেলথ কর্মসূচিতে অডিট করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাডমিন এবং ভেহিকল মেইনটেন্যান্স) পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে স্নাতকোত্তর (এইচইআর অ্যাডমিন) ডিগ্রিধারী হতে হবে। এ ক্ষেত্রে এইচইআর অ্যাডমিনে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

তবে এরিয়া সুপারভাইজার ও ব্রাঞ্চ ম্যানেজার পদে আবেদনকারীদের কম্পিউটারে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেলে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে এবং মোটরসাইকেল চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার এবং ক্রেডিট অফিসার পদের প্রার্থীদের ক্ষেত্রে বাইসাইকেল চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার পাশাপাশি এরিয়া সুপারভাইজার পদে আবেদনকারীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৪০ বছর এবং অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে আবেদনকারীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। এ ছাড়া অন্য সব পদে আবেদনের জন্য আবেদনকারীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে।

আবেদনপ্রক্রিয়া
সব পদে আবেদনের জন্যই আবেদনকারী প্রার্থীদের লিখিত আবেদনপত্রের সঙ্গে ফোন নম্বরসহ জীবনবৃত্তান্ত, দুজন রেফারেন্সকারীর নাম-ঠিকানা, ফোন নম্বরসহ সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদের স্পষ্ট ফটোকপি, অভিজ্ঞতার সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ ২৩ মার্চ ২০১৭ তারিখের মধ্যে ‘বরাবর সিনিয়র ডিরেক্টর, এইচআর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইমেন, বাড়ি নম্বর-৪, রোড নম্বর-২৭, ব্লক-জে, বনানী, ঢাকা-১২১৩’—এই ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের খামের ওপর পদের নাম ও আগ্রহী এলাকার নাম স্পষ্ট করে লিখতে হবে। এ ক্ষেত্রে যাঁদের পরীক্ষা পাসের মূল সনদ প্রকাশিত হয়নি বা যাঁরা এখনো অধ্যয়নরত রয়েছেন, তাঁদের আবেদনের প্রয়োজন নেই।

আবেদনের পর চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের নির্দিষ্ট অঙ্কের টাকা কোম্পানিতে জামানত হিসেবে জমা দিতে হবে, যা সংস্থার পলিসি অনুযায়ী পরবর্তীকালে ফেরত দেওয়া হবে। এ ক্ষেত্রে এরিয়া সুপারভাইজার পদের জন্য ১০ হাজার টাকা, ব্রাঞ্চ ম্যানেজার পদের জন্য ৮ হাজার টাকা, অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার ও ক্রেডিট অফিসার গ্রেড-০১ পদের জন্য ৫ হাজার টাকা এবং ক্রেডিট অফিসার গ্রেড-০২ পদের জন্য ৪ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে।

বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধা
ক্রেডিট অফিসার গ্রেড-০১ (মাঠকর্মী) পদে শিক্ষানবিশকালে (ছয় মাস) ১২ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে। শিক্ষানবিশকাল পার হলে চাকরি স্থায়ী করার পর নিয়োগপ্রাপ্তদের ১৩ হাজার ৪০ টাকা হারে বেতন প্রদান করা হবে। ক্রেডিট অফিসার গ্রেড-০২ (মাঠকর্মী) পদে শিক্ষানবিশকালে (ছয় মাস) ১০ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে। শিক্ষানবিশকাল পার হলে চাকরি স্থায়ী করার পর নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার ৭৫ টাকা হারে বেতন প্রদান করা হবে।

অ্যাগ্রো ডেভেলপমেন্ট অফিসার (মাঠকর্মী) পদে শিক্ষানবিশকালে (ছয় মাস) ১২ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে। শিক্ষানবিশকাল পার হলে চাকরি স্থায়ী করার পর নিয়োগপ্রাপ্তদের ১৩ হাজার ৪০ টাকা হারে বেতন প্রদান করা হবে। শাখা ব্যবস্থাপক (অ্যাগ্রো প্রোগ্রাম) পদে শিক্ষানবিশকালে (এক বছর) ১৮ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে। শিক্ষানবিশকাল পার হলে চাকরি স্থায়ী করার পর নিয়োগপ্রাপ্তদের ২০ হাজার ২৮৪ টাকা হারে বেতন প্রদান করা হবে।

এরিয়া সুপারভাইজার পদে শিক্ষানবিশকালে (এক বছর) ২৮ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে। শিক্ষানবিশকাল পার হলে চাকরি স্থায়ী করার পর নিয়োগপ্রাপ্তদের ৩০ হাজার ৫৪০ টাকা হারে বেতন প্রদান করা হবে। জুনিয়র এক্সিকিউটিভ (অডিট) পদে শিক্ষানবিশকালে (এক বছর) ৩৫ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে এবং জুনিয়র এক্সিকিউটিভ (অ্যাডমিন এবং ভেহিকল মেইনটেন্যান্স) পদে শিক্ষানবিশকালে (এক বছর) ৩০ হাজার টাকা হারে বেতন প্রদান করা হবে।

নিয়মিত বেতনের পাশাপাশি চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের কোম্পানির পলিসি অনুযায়ী ফিল্ড ট্রিপস, মোবাইল বিল, বৈশাখী ভাতা, বছরে দুটি উৎসব ভাতা এবং শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি দেওয়া হবে। শিক্ষানবিশকাল শেষে স্থায়ীকরণের পর সংস্থার পলিসি অনুযায়ী প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ও ইনক্রিমেন্ট প্রদান করা হবে। এর বাইরে প্রযোজ্য ক্ষেত্রে আবাসন-সুবিধা প্রদান করা হবে এবং চট্টগ্রাম ও সিলেটের প্রত্যন্ত এলাকায় পাহাড়ি ভাতা প্রদান করা হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ
সিনিয়র ডিরেক্টর
এইচআর ডিপার্টমেন্ট
শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইমেন
বাড়ি নম্বর-৪, রোড নম্বর-২৭
ব্লক-জে, বনানী, ঢাকা-১২১৩

 

শক্তি ফাউন্ডেশনে ৩৭০ জন নিয়োগ

শক্তি ফাউন্ডেশনে ৩৭০ জন নিয়োগ

নৌবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ

নৌবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ

default image

পল্লী মঙ্গল কর্মসূচি নেবে ৬৫০ জন

default image

বাছাই চাকরি

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
1 2 3 4
 
আরও মন্তব্য

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

default image

শাহ্‌রিয়ার স্টিল মিলসে আবেদনের সময় বাড়ল

শাহ্‌রিয়ার স্টিল মিলস লিমিটেডে আবেদনের সময় বাড়ানো হয়েছে। প্রতিষ্ঠানটি...
কোয়েল চাষে স্বাবলম্বী মির্জাপুরের সিরাজ

উদ্যোগ কোয়েল চাষে স্বাবলম্বী মির্জাপুরের সিরাজ

নিজের প্রতি আত্মবিশ্বাস, ইচ্ছা, ধৈর্য আর চেষ্টা থাকলে অনেকভাবেই আয় করা যায়।...
অভিজ্ঞতা ছাড়াই ‘স্বপ্ন’-তে ২৫০ নিয়োগ

অভিজ্ঞতা ছাড়াই ‘স্বপ্ন’-তে ২৫০ নিয়োগ

রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’ সম্প্রতি দুটি পদে মোট ২৫০ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ...
default image

নোটিশ বোর্ড

ব্র্যান্ড ম্যানেজমেন্টের সার্টিফিকেট কোর্সঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব...
চালের দাম বাড়ছে, কষ্টে মানুষ

চালের দাম বাড়ছে, কষ্টে মানুষ

চালের দাম আরেক দফা বেড়েছে। এখন বাজারে গেলে সব ধরনের চালের দাম কেজিতে দুই থেকে...
সাকিবের অন্য রকম আইপিএল

সাকিবের অন্য রকম আইপিএল

রাতটা ক্লান্তিতে কেটেছে। খেলা শেষে রাত তিনটায় পুনে থেকে ফ্লাইট ছিল। ভোরে...
শুধু উন্নয়ন নয়, উন্নত গণতন্ত্রও অপরিহার্য

বিশ্বের সামনে তিন চ্যালেঞ্জ নিয়ে ডেভিড ক্যামেরন শুধু উন্নয়ন নয়, উন্নত গণতন্ত্রও অপরিহার্য

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেছেন, ভবিষ্যতে বিশ্বের...
default image

তিন সমস্যার চক্রে জনপ্রশাসন

ওএসডি ২৫৭ জন, চুক্তিতে দেড় শতাধিক, তিন পদে ১৪ শ অতিরিক্ত কর্মকর্তা, ওপরের...
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
© স্বত্ব প্রথম আলো ১৯৯৮ - ২০১৭
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভেনিউ, কারওয়ান বাজার, ঢাকা ১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ইমেইল: info@prothom-alo.info