‘ন্যাশনাল ক্রিসমাস ট্রি’তে শেষবার আলো জ্বালালেন ওবামা

অনলাইন ডেস্ক | আপডেট:

গতকাল বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসিতে ক্রিসমাস ট্রি আলোকসজ্জার জাতীয় উৎসবে ইভা লংগোরিয়া ও মার্ক অ্যান্থনির সঙ্গে জিংগেল বেল গানটি গাইছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। ছবি: এএফপি।বড়দিন উৎসবের বিখ্যাত ‘জিঙ্গেল বেল’ গানের সঙ্গে নেচে-গেয়ে ‘ন্যাশনাল ক্রিসমাস ট্রি’ আলোকসজ্জায় অংশ নিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রেসিডেন্ট হিসেবে ন্যাশনাল ক্রিসমাস ট্রিতে এটাই তাঁর শেষবারের মতো আলোক প্রজ্বালন।

খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন পালন করা হয় ২৫ ডিসেম্বর। আর এ উৎসবের অন্যতম প্রধান অনুষঙ্গ হচ্ছে ‘ক্রিসমাস ট্রি’। নানা রঙের বাতি ও উপকরণ দিয়ে সাজানো হয় এই ক্রিসমাস ট্রি।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে বলা হয়, গতকাল বৃহস্পতিবার রাতে প্রেসিডেন্ট হিসেবে শেষবারের মতো বারাক ওবামা দেশটির জাতীয় ক্রিসমাস ট্রি আলো দিয়ে সাজিয়েছেন। এই ছুটির মৌসুমে অসুস্থ, ক্ষুধার্ত ও নিপীড়িত মানুষের প্রতি খেয়াল রাখা এবং যিনি যেমন আচরণ প্রত্যাশা করেন, তাঁর প্রতি তেমন আচরণ করার আকাঙ্ক্ষা নিয়ে এবারের জাতীয় ক্রিসমাস ট্রিতে আলোক প্রজ্বালন করা হয়।

প্রেসিডেন্ট হিসেবে আট বছরের কাজে আলোকপাত করে ওবামা বলেন, যুক্তরাষ্ট্র অর্থনৈতিক সংকট, যুদ্ধবিগ্রহ ও জাতীয় পর্যায়ের বিপর্যয় থেকে বেরিয়ে এসেছে।
তিনি বলেন, ‘এই সময়ে আমি উদার, আশাবাদী ও প্রাণবন্ত মানুষ দেখেছি, যাঁরা একে অপরের দিকে খেয়াল রাখেন।’

১৯২৩ সাল থেকে বড়দিন উপলক্ষে হোয়াইট হাউস বেষ্টনীতে দক্ষিণ দিকে প্রেসিডেন্ট পার্কে ক্রিসমাস ট্রিতে আলোকসজ্জার এই উৎসব পালনের ঐতিহ্য শুরু হয়। কন্যা সাশার সহায়তা নিয়ে প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা লাল, সাদা ও নীল বাতি দিয়ে ক্রিসমাস ট্রিকে সাজিয়েছেন এবার।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অভিনেত্রী ইভা লংগোরিয়া। এতে আরও অংশ নেন গার্থ ব্রুকস, ট্রিশা ইয়ারউড, কেলি ক্লার্কসন, মার্ক অ্যান্টনি, ইয়োলান্ডা এডামস, জেমস টেলর প্রমুখ।

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনি কি পরিচয় গোপন রাখতে চান
আমি প্রথম আলোর নীতিমালা মেনে মন্তব্য করছি।
View Mobile Site
   
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ই-মেইল: info@prothom-alo.info
 
topউপরে