লস অ্যাঞ্জেলেসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

তপন দেবনাথ, লস অ্যাঞ্জেলেস (যুক্তরাষ্ট্র) থেকে | আপডেট:

বক্তব্য দিচ্ছেন সাইফুল আলম চৌধুরী। মঞ্চে নেতারাযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হয়েছে। এ উপলক্ষে ৮ জানুয়ারি রোববার বাংলাদেশি অধ্যুষিত এলাকার একটি কলেজ মিলনায়তনে সন্ধ্যায় এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ক্যালিফোর্নিয়া শাখা যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা মোস্তাইন দারা বিল্লাহ। সভাপতিত্ব করেন মিজানুর রহমান। আলোচনা করেন বঙ্গবন্ধুর সহকর্মী, খুলনা বারের প্রবীণ সদস্য ও প্রাক্তন সংসদ সদস্য অ্যাডভোকেট এনায়েত আলী। তিনি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন ও মুক্তিযুদ্ধ নিয়ে বক্তব্যের পাশাপাশি বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে বিশদ আলোচনা করেন।
বক্তব্য দিচ্ছেন রবি আলমআরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও বিদ্যাপ্রকাশের অধিকারী মজিবর রহমান খোকা, শিউলি মিজান, শাহ আলম, অসীম দাম, মিয়া আবদুর রব, শওকত চৌধুরী, শফিউল আলম (ফ্রেন্ডস বাবু), ইলিয়াস আলী, সাহানা পারভিন, শফিকুর রহমান, একুশ পত্রিকার সম্পাদক জাহান হাসান, তরুণ রাজনীতিক, লেখক ও সাংবাদিক সাইফুল আলম চৌধুরী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি মোহাম্মদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শেখ পলাশ, তাপস নন্দী, আওয়ামী লীগের ক্যালিফোর্নিয়া শাখার সাবেক সভাপতি সোহেল রহমান ও সাধারণ সম্পাদক ডা. রবি আলম প্রমুখ।
উপস্থিতির একাংশঅনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের ক্যালিফোর্নিয়া শাখার সাংগঠনিক সম্পাদক টি জাহান কাজল। পবিত্র কোরআন, গীতা ও বাইবেল পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনি কি পরিচয় গোপন রাখতে চান
আমি প্রথম আলোর নীতিমালা মেনে মন্তব্য করছি।
View Mobile Site
   
সম্পাদক ও প্রকাশক: মতিউর রহমান
সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫
ফোন: ৮১৮০০৭৮-৮১, ফ্যাক্স: ৯১৩০৪৯৬, ই-মেইল: info@prothom-alo.info
 
topউপরে